সোমবার, জুলাই ২২, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * সায়েন্সল্যাবে সংঘর্ষে আহত ১১ জন ঢাকা মেডিকেলে   * সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের ওপর হামলার তীব্র নিন্দা: কাদের   * আন্দোলনকারীদের ধাওয়ায় পিছু হটলো পুলিশ-ছাত্রলীগ   * ঢাবি ছাত্রলীগে পদত্যাগের হিড়িক   * শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট   * কোটা আন্দোলকারীদের ওপর হামলা বুধবার সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল   * সায়েন্সল্যাব মোড়ে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ   * বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সড়ক অবরোধ   * জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল না কসাই খানা !   * ‘এক সপ্তাহে ৭০০ টাকা দিছে মালিক, সংসার তো চলে না  

   জাতীয়
অভিবাসীদের সবচেয়ে বেশি বেতন দেয় কোন কোন দেশ?
  Date : 10-07-2024
Share Button

অনলাইন ডেস্ক

অভিবাসীদের বেতন ও চাকরির নিরাপত্তা প্রশ্নে বিশ্বের সেরা দেশ নির্বাচিত হয়েছে লুক্সেমবার্গ। এরপরেই রয়েছে বাংলাদেশিদের জনপ্রিয় গন্তব্য সৌদি আরব। তৃতীয় স্থানে রয়েছে ইউরোপীয় দেশ সুইজারল্যান্ড। সম্প্রতি অভিবাসী বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনসের জরিপে এসব তথ্য উঠে এসেছে।

দ্য এক্সপ্যাট ইনসাইডার ২০২৪ নামে এই জরিপে অংশ নেন ১৭৪টি দেশে বসবাসকারী ১২ হাজারের বেশি অভিবাসী। দেশগুলোতে অভিবাসীদের অভিজ্ঞতা, জীবনযাত্রার মান, ব্যক্তিগত স্বচ্ছলতা, কাজের পরিস্থিতি, সার্বিক সন্তুষ্টির মাত্রা প্রভৃতি বিষয় বিবেচনা করে বিভিন্ন বিষয়ে র‌্যাংকিং প্রস্তুত করা হয়।

কানাডায় চাকরির জন্য বিদেশি শিক্ষার্থীদের বিশাল লাইন, ভিডিও ভাইরাল
এর মধ্যে বেতন ও চাকরি নিরাপত্তা সাব-ক্যাটাগরিতে একটি দেশের অর্থনীতি, চাকরির নিরাপত্তার পাশাপাশি অভিবাসী কর্মীরা কাজের বিনিময়ে যথেষ্ট বেতন পাচ্ছেন বলে মনে করছেন কি না, সেগুলো বিবেচনা করে র‌্যাংকিং নির্ধারণ করে ইন্টারন্যাশনস।

এই র‌্যাংকিয়ে শীর্ষস্থান দখল করেছে ইউরোপের ছোট্ট দেশ লুক্সেমবার্গ। গত বছরও তালিকার শীর্ষে ছিল তারা।

২০২৪ সালের তালিকায় লুক্সেমবার্গের পরে রয়েছে যথাক্রমে সৌদি আরব, সুইজারল্যান্ড, ডেনমার্ক, অস্ট্রিয়া, সংযুক্ত আরব আমিরাত, নেদারল্যান্ডস, নরওয়ে, বেলজিয়াম ও ভিয়েতনাম।

র‌্যাংকিংয়ে জায়গা পেতে একটি দেশ থেকে ন্যূনতম ৫০ জন অংশগ্রহণকারী থাকতে হবে। এ বছর এই শর্ত পূরণ করতে পেরেছে মাত্র ৫৩টি দেশ, তার মধ্যে বাংলাদেশের নাম নেই।

সর্বোচ্চ বেতন ও চাকরির নিরাপত্তা র‌্যাংকিয়ে ঠাঁই পাওয়া উল্লেখযোগ্য অন্য দেশগুলোর মধ্যে রয়েছে কাতার (১১), সিঙ্গাপুর (১৩), চীন (১৫), দক্ষিণ কোরিয়া (১৬), অস্ট্রেলিয়া (১৮) জার্মানি (২১), ভারত (২৫), ফ্রান্স (২৭), যুক্তরাষ্ট্র (২৮), জাপান (২৯), মাল্টা (৩০), স্পেন (৩৩), বাহরাইন (৩৫), কুয়েত (৩৮), ফিনল্যান্ড (৩৯), নিউজিল্যান্ড (৪০), যুক্তরাজ্য (৪১), কানাডা (৪২) ও মালয়েশিয়া (৪৩)।

তালিকার নিচের দিকে থাকা ১০টি দেশ হলো পর্তুগাল (৪৪), ফিলিপাইন (৪৫), সাইপ্রাস (৪৬), হাঙ্গেরি (৪৭), কেনিয়া (৪৮), ইতালি (৪৯), গ্রিস (৫০), দক্ষিণ আফ্রিকা (৫১), মিশর (৫২) ও তুরস্ক (৫৩)।



  
  সর্বশেষ
ইমারত নির্মাণ ‘বিধি’ লঙ্ঘনের মহোৎসব ! রাজউকে’র সংশ্লিষ্টদের পোয়াবারো
পিতৃত্বকালীন ছুটি চেয়ে ছয় মাস বয়সী শিশু ও তার মায়ের রিট
মতিউর পরিবারকে আয় বহির্ভূত সম্পদের হিসাব বিবরণী জমা দিতে নোটিশ
ইসলামী ব্যাংকের রেমিট্যান্স উৎসব

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com