মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * ভেজাল ক্যাবলসে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি, বিশাল রাজস্ব ফাঁকি   * আমেরিকাসহ তিন দেশের রাষ্ট্রদূতের নিয়োগ বাতিল   * জামাই-বউয়ের পুকুর ডাকাতিতে ন্যুজ মৎস্য গবেষণা ইনস্টিটিউট   * জুলাই-আগস্ট গণহত্যার তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি   * মুখ খুললেন খামেনি   * খাদ্য মন্ত্রণালয়ের কোটিপতি ড্রাইভার সাইফুলের ‘মোল্লা বনাজী’র ভয়ংকর ফাঁদ   * রসায়নে নোবেল পেলেন গুগলের দুই বিজ্ঞানীসহ ৩ জন   * ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ৫০ হাজার কোটি টাকা   * আ. লীগ শাসনামলে চরফ্যাশন-মনপুরার ত্রাসের সাম্রাজ্যের সম্রাট ছিলেন জ্যাকব   * সম্পদের নেশায় মজে থাকা পুলিশের ডিআইজি জামিল  

   জাতীয়
অভিবাসীদের সবচেয়ে বেশি বেতন দেয় কোন কোন দেশ?
  Date : 10-07-2024
Share Button

অনলাইন ডেস্ক

অভিবাসীদের বেতন ও চাকরির নিরাপত্তা প্রশ্নে বিশ্বের সেরা দেশ নির্বাচিত হয়েছে লুক্সেমবার্গ। এরপরেই রয়েছে বাংলাদেশিদের জনপ্রিয় গন্তব্য সৌদি আরব। তৃতীয় স্থানে রয়েছে ইউরোপীয় দেশ সুইজারল্যান্ড। সম্প্রতি অভিবাসী বিষয়ক আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনসের জরিপে এসব তথ্য উঠে এসেছে।

দ্য এক্সপ্যাট ইনসাইডার ২০২৪ নামে এই জরিপে অংশ নেন ১৭৪টি দেশে বসবাসকারী ১২ হাজারের বেশি অভিবাসী। দেশগুলোতে অভিবাসীদের অভিজ্ঞতা, জীবনযাত্রার মান, ব্যক্তিগত স্বচ্ছলতা, কাজের পরিস্থিতি, সার্বিক সন্তুষ্টির মাত্রা প্রভৃতি বিষয় বিবেচনা করে বিভিন্ন বিষয়ে র‌্যাংকিং প্রস্তুত করা হয়।

কানাডায় চাকরির জন্য বিদেশি শিক্ষার্থীদের বিশাল লাইন, ভিডিও ভাইরাল
এর মধ্যে বেতন ও চাকরি নিরাপত্তা সাব-ক্যাটাগরিতে একটি দেশের অর্থনীতি, চাকরির নিরাপত্তার পাশাপাশি অভিবাসী কর্মীরা কাজের বিনিময়ে যথেষ্ট বেতন পাচ্ছেন বলে মনে করছেন কি না, সেগুলো বিবেচনা করে র‌্যাংকিং নির্ধারণ করে ইন্টারন্যাশনস।

এই র‌্যাংকিয়ে শীর্ষস্থান দখল করেছে ইউরোপের ছোট্ট দেশ লুক্সেমবার্গ। গত বছরও তালিকার শীর্ষে ছিল তারা।

২০২৪ সালের তালিকায় লুক্সেমবার্গের পরে রয়েছে যথাক্রমে সৌদি আরব, সুইজারল্যান্ড, ডেনমার্ক, অস্ট্রিয়া, সংযুক্ত আরব আমিরাত, নেদারল্যান্ডস, নরওয়ে, বেলজিয়াম ও ভিয়েতনাম।

র‌্যাংকিংয়ে জায়গা পেতে একটি দেশ থেকে ন্যূনতম ৫০ জন অংশগ্রহণকারী থাকতে হবে। এ বছর এই শর্ত পূরণ করতে পেরেছে মাত্র ৫৩টি দেশ, তার মধ্যে বাংলাদেশের নাম নেই।

সর্বোচ্চ বেতন ও চাকরির নিরাপত্তা র‌্যাংকিয়ে ঠাঁই পাওয়া উল্লেখযোগ্য অন্য দেশগুলোর মধ্যে রয়েছে কাতার (১১), সিঙ্গাপুর (১৩), চীন (১৫), দক্ষিণ কোরিয়া (১৬), অস্ট্রেলিয়া (১৮) জার্মানি (২১), ভারত (২৫), ফ্রান্স (২৭), যুক্তরাষ্ট্র (২৮), জাপান (২৯), মাল্টা (৩০), স্পেন (৩৩), বাহরাইন (৩৫), কুয়েত (৩৮), ফিনল্যান্ড (৩৯), নিউজিল্যান্ড (৪০), যুক্তরাজ্য (৪১), কানাডা (৪২) ও মালয়েশিয়া (৪৩)।

তালিকার নিচের দিকে থাকা ১০টি দেশ হলো পর্তুগাল (৪৪), ফিলিপাইন (৪৫), সাইপ্রাস (৪৬), হাঙ্গেরি (৪৭), কেনিয়া (৪৮), ইতালি (৪৯), গ্রিস (৫০), দক্ষিণ আফ্রিকা (৫১), মিশর (৫২) ও তুরস্ক (৫৩)।



  
  সর্বশেষ
ইসলামী ব্যাংকে এস. আলমের বিশ্বস্ত এমডি বহাল তবিয়তে অপ্রীতিকর পরিস্থিতির আশংকা
ভেজাল ক্যাবলসে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি, বিশাল রাজস্ব ফাঁকি
আমেরিকাসহ তিন দেশের রাষ্ট্রদূতের নিয়োগ বাতিল
জামাই-বউয়ের পুকুর ডাকাতিতে ন্যুজ মৎস্য গবেষণা ইনস্টিটিউট

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com