সোমবার, জুলাই ২২, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * সায়েন্সল্যাবে সংঘর্ষে আহত ১১ জন ঢাকা মেডিকেলে   * সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের ওপর হামলার তীব্র নিন্দা: কাদের   * আন্দোলনকারীদের ধাওয়ায় পিছু হটলো পুলিশ-ছাত্রলীগ   * ঢাবি ছাত্রলীগে পদত্যাগের হিড়িক   * শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট   * কোটা আন্দোলকারীদের ওপর হামলা বুধবার সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল   * সায়েন্সল্যাব মোড়ে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ   * বাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সড়ক অবরোধ   * জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল না কসাই খানা !   * ‘এক সপ্তাহে ৭০০ টাকা দিছে মালিক, সংসার তো চলে না  

   খেলাধূলা
রান দরকার হলেই ব্যাট ধার করেন অভিষেক
  Date : 08-07-2024
Share Button

অনলাইন ডেস্ক

পাঁচ ম্যাচের সিরিজ খেলতে গিয়ে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের কাছে হেরে গিয়েছিল বিশ্বচ্যাম্পিয়ন ভারত। এই হার হজম করতে বেশ কষ্টই হয়েছে শুবমান গিলদের। তবে দ্বিতীয় ম্যাচেই স্বরূপে ফেরে ভারতীয়রা। ১০০ রানের বড় জয়ে সিরিজে ১-১ সমতায় ফেরে তারা।

গতকাল রোববার হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের সামনে ২৩৪ রানের বিশাল স্কোর গড়ার পর স্বাগতিকদের ১৩৪ রানে অলআউট করে দিয়েছে ভারত।

ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেন অভিষেক শর্মা। ৪৭ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই সিরিজের প্রথম ম্যাচ দিয়েই সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে অভিষেক হয় তার। যদিও এই ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি ভারতীয় ওপেনার।

গতকালের ম্যাচে অভিষেক ছাড়া ৪৭ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। আর ২২ বলে ৪৮ রানের হার না মানা ইনিংস খেলেন রিংকু সিং।

আগের ম্যাচ হেরে যাওয়ার কারণে এই ম্যাচে বেশ চাপই অনুভব করছিলেন ভারতীয় ক্রিকেটাররা। তবে মনে কোনো ভয় নিয়ে খেলেননি তারা। বরং আক্রমণাত্মক ব্যাটিং করে রানপাহাড়ে চড়েছেন তারা।

ম্যাচের পর জিম্বাবুয়ের বোলারদের বিধ্বস্ত করা সেই ব্যাটের গোপন রহস্য জানিয়েছেন অভিষেক। ভারতীয় এই অলরাউন্ডার জানান, এই ব্যাট তিনি সতীর্থ গিলের কাছ থেকে ধার নিয়েছেন। আর নিজের ভালো বন্ধুর কাছ থেকে ব্যাট নিয়েই টি-টোয়েন্টি ক্রিকেটে রানের হালখাতা খুলেছেন অভিষেক।

গিল-অভিষেক দুই জনই দীর্ঘদিন একসঙ্গে ঘরোয়া ক্রিকেটে খেলেন। তাদের দু`জনের মেন্টরও এক; সাবেক কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিং। যে কারণে সতীর্থের কাছে ব্যাট ধার চাইতে কোনো ধরনের দ্বিধায় পড়তে হয় না অভিষেককে।

ম্যাচ শেষে অভিষেক বলেন, ‘আমি আজ শুবমানের (গিল) ব্যাট নিয়ে খেলেছি। আমি আগেও এটি করেছি। যখনই আমার রানের প্রয়োজন হয়, আমি তার ব্যাট ধার চাই।’



  
  সর্বশেষ
ইমারত নির্মাণ ‘বিধি’ লঙ্ঘনের মহোৎসব ! রাজউকে’র সংশ্লিষ্টদের পোয়াবারো
পিতৃত্বকালীন ছুটি চেয়ে ছয় মাস বয়সী শিশু ও তার মায়ের রিট
মতিউর পরিবারকে আয় বহির্ভূত সম্পদের হিসাব বিবরণী জমা দিতে নোটিশ
ইসলামী ব্যাংকের রেমিট্যান্স উৎসব

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com