শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * খাদ্য মন্ত্রণালয়ের কোটিপতি ড্রাইভার সাইফুল চালাচ্ছে মোল্লা বনাজী, জনস্বাস্থ্যে হুমকি   * রসায়নে নোবেল পেলেন গুগলের দুই বিজ্ঞানীসহ ৩ জন   * ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ৫০ হাজার কোটি টাকা   * আ. লীগ শাসনামলে চরফ্যাশন-মনপুরার ত্রাসের সাম্রাজ্যের সম্রাট ছিলেন জ্যাকব   * সম্পদের নেশায় মজে থাকা পুলিশের ডিআইজি জামিল   * নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ: জামায়াতের আমির   * কৃষি মন্ত্রণালয়, বিএডিসির কারসাজি ॥ ৯৫০ টাকার সার কৃষক কিনছে ১৩৫০ টাকায়   * শেখ হাসিনাসহ ৩০ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে জাতীয় নাগরিক কমিটির অভিযোগ   * দুর্বল ৪ ব্যাংক পেলো ৯৪৫ কোটি টাকা   * শেখ হাসিনার সাবেক উপদেষ্টা সহ গ্রেপ্তার ৪  

   অন্যান্য খবর
ছাত্রলীগের হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল
  Date : 15-07-2024
Share Button

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ,বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একইসঙ্গে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা ইস্যুতে শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রীর কটূক্তির প্রতিবাদ জানিয়েছেন তারা।

সোমবার (১৫ জুলাই) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে এ বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি প্রধান ফটকে এসে শেষ হয়। সেখানে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী আমাদের রাজাকারের বাচ্চা বলতে পারেন না। এটা তার মুখে মানায় না। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। তার এ উক্তি তুলে নিয়ে তাকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, রোববার (১৪ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিয়ে চরম অবমাননাকর বক্তব্য দিয়েছেন। এতে তিনি সাধারণ শিক্ষার্থীদের রাজাকার বলে অভিহিত করেন। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে ক্যাম্পাসে মিছিল চলাকালে ছাত্রলীগের হামলায় অনেক শিক্ষার্থী আহত হয়েছেন। আমরা প্রশাসনকে বলতে চাই, দ্রুত অপরাধীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। তা না হলে ছাত্রসমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

এদিকে অবস্থান কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি স্মারকলিপি দেন আন্দোলনকারীরা। স্মারকলিপিতে শাবি শাখা ছাত্রলীগের নেতাদের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের হামলার ঘটনায় দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক বিচার চেয়েছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে প্রশাসন ব্যর্থ হয়েছে এ অভিযোগও করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের গণতান্ত্রিক অধিকার চর্চায় পূর্ণাঙ্গ নিরাপত্তা নিশ্চিত করতে যথাযথ প্রস্তুতি প্রশাসনকে রাখার আহ্বান জানান আন্দোলনকারীরা।

স্মারকলিপির বিষয়ে বিস্তারিত জানতে শাবিপ্রবি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরীকে একাধিকবার কল দিলে তিনি রিসিভ করেননি।



  
  সর্বশেষ
রসায়নে নোবেল পেলেন গুগলের দুই বিজ্ঞানীসহ ৩ জন
সম্পদের নেশায় মজে থাকা পুলিশের ডিআইজি জামিল
শেখ হাসিনাসহ ৩০ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে জাতীয় নাগরিক কমিটির অভিযোগ
দুর্বল ৪ ব্যাংক পেলো ৯৪৫ কোটি টাকা

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com