শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * খাদ্য মন্ত্রণালয়ের কোটিপতি ড্রাইভার সাইফুল চালাচ্ছে মোল্লা বনাজী, জনস্বাস্থ্যে হুমকি   * রসায়নে নোবেল পেলেন গুগলের দুই বিজ্ঞানীসহ ৩ জন   * ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে দুর্নীতি ৫০ হাজার কোটি টাকা   * আ. লীগ শাসনামলে চরফ্যাশন-মনপুরার ত্রাসের সাম্রাজ্যের সম্রাট ছিলেন জ্যাকব   * সম্পদের নেশায় মজে থাকা পুলিশের ডিআইজি জামিল   * নির্বাচন থেকে সংস্কার বেশি গুরুত্বপূর্ণ: জামায়াতের আমির   * কৃষি মন্ত্রণালয়, বিএডিসির কারসাজি ॥ ৯৫০ টাকার সার কৃষক কিনছে ১৩৫০ টাকায়   * শেখ হাসিনাসহ ৩০ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে জাতীয় নাগরিক কমিটির অভিযোগ   * দুর্বল ৪ ব্যাংক পেলো ৯৪৫ কোটি টাকা   * শেখ হাসিনার সাবেক উপদেষ্টা সহ গ্রেপ্তার ৪  

   অপরাধ-দূর্নীতি
নিরাপত্তার বিদ্যুৎ ফাঁদে গেল যুবকের প্রাণ; ক্ষমতায় একলাখে দাফন, বাকি নয়-ছয় !
  Date : 29-09-2024
Share Button

কামরুজ্জামান মিল্টন:
সাবেক এক আমলার বিত্তবৈভবের গরমে নিরাপত্তার দোহাইয়ে স্বেচ্ছাচারিতা। আর তাতেই অঙ্গার হলো-ভাড়াটিয়া মোজাম্মেল ২০। অর্থাৎ-বাড়ির নিরাপত্তা ঝুঁকির সন্দেহে গেটে পেতে রাখা বিদ্যুৎ ফাঁদে স্পৃষ্ঠ হয়ে জীবন হারিয়েছে-মোজাম্মেল নামের ওই যুবক। গত রোববার বিকেল ৪টায় রাজধানীর সবুজবাগের বাসাবোস্থ বউ বাজারের ২০৪ নম্বর বাড়িতে এঘটনা ঘটেছে বলে সূত্র জানিয়েছে। তবে তা থানা সংলগ্ন হওয়ায় দ্রুত পুলিশি হস্তক্ষেপে মিমাংশার পর্যায়ে গিয়ে দাঁড়ায়। কিন্তু লাশ দাফনের পর প্রতারণার আশঙ্কায় পড়েছে ভুক্তভোগীর পবিবার।


সূত্রটি আরো জানায়, সাবেক আমলা আবুল কাশেম পাটওয়ারী বছর চারেক আগে অবসরে এসেই হঠাৎ সম্পদ কেনার মহরথি সেজে বসেন। আর তারই ধারাবাহিকতায় অনেককে টেক্কা দিয়ে ক্রয় করেন বাসাবোর ওই সমালোচিত বাড়িটি । টুকটাক ঝামেলায় কড়া নিরাপত্তা ব্যবস্থায় বাড়িটি আয়ত্বে রেখেছিলেন তিনি। নিরাপত্তার প্রয়োজনে দাপটি ম্যানেজার আব্দুল বাতেনের হেফাজতে বাড়িটিতে বিভিন্ন সময় বিদ্যুতের ফাঁদ পেতে রাখা হতো। আর তাতে প্রতিবেশীদের যে কোন ধরনের সমালোচনার তোয়াক্কাও করতেন না দাপটি আমলার দাপটি ম্যানেজার। আর ওই ফাঁদেই আটকে প্রাণ গেল মোজাম্মেলের। ব্যাপারটি থানা পর্যন্ত গড়ানোর পর নয় লাখ টাকা ক্ষতি পূরণ বাবদ পাওয়ার আশ্বাসে লাশ গ্রামের বাড়ি চাদপুরে দাফনও করা হয়। নগদ এক লাখ টাকা দিয়ে আপাতত ঝামেলা সামাল দেন বাড়িওয়ালা পাটওয়ারী। কিন্তু এরই মধ্যে বাধে গণ্ডগোল। লাশ দাফন সেরে মোজাম্মেলের পরিবারের লোকজন ঢাকায় ফিরে বাড়িওয়ালা পাটওয়ারীকে না পেয়ে ম্যানেজার বাতেনের কাছে বিষয়টি চাইলে তিনি পাত্তা দেননি। আর এতে বিষয়টি নিয়ে নানা গুঞ্জন ছড়াচ্ছে।


পরিচয় গোপন রেখে নিহত মোজাম্মেলের বাবার সাথে এ ব্যাপারে কথোপথোনে জানা যায়, এ নিয়ে কোন মামলা না করার শর্তে পাটওয়ারী নয় লাখ টাকা ক্ষতি পূরণ দিতে রাজি হন। আর শর্ত মোতাবেক এক লাখ টাকা দিয়ে লাশ দাফনের জন্য পাঠান এবং বাকি আসার পর দেয়ার আশ্বাস দেন। কিন্তু ঢাকায় ফিরে পাটওয়ারীর ফ্ল্যাটে গিয়ে তালা দেখতে পেয়ে ম্যানেজার বাতেনের কাছে এ বিষয়ে জানতে চাইলে পাত্তা দেননি।


আর এব্যাপারে জানার জন্য ওই বাড়ি ওয়ালা পাটওয়ারীর সাথে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি। তার ফ্ল্যাটেও তালা ঝুলছে। তবে ম্যানেজার বাতেন মোবাইলে জানান, তিনি ওই চাকরি ছেড়ে দিয়েছেন। এ সব বাড়িওয়ালার ব্যাপার,বাড়িওয়ালাই বলতে পারবে।


সবুজবাগ থানার ওসি জানান, এব্যাপারে কর্তব্যে অবহেলার অভিযোগে একটি মামলা হয়েছে।



  
  সর্বশেষ
রসায়নে নোবেল পেলেন গুগলের দুই বিজ্ঞানীসহ ৩ জন
সম্পদের নেশায় মজে থাকা পুলিশের ডিআইজি জামিল
শেখ হাসিনাসহ ৩০ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে জাতীয় নাগরিক কমিটির অভিযোগ
দুর্বল ৪ ব্যাংক পেলো ৯৪৫ কোটি টাকা

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com