শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * সেই শিশু পর্নোগ্রাফার টিপু এবার ডিবির জালে   * ৪ মে থেকে শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা   * সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট   * গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের   * গাজা উপত্যকায় এক গণকবরেই ৩০০ লাশ   * মিয়ানমার নৌবাহিনীর এলোপাতাড়ি গুলি, ২ বাংলাদেশি গুলিবিদ্ধ   * খিলগাঁয়ে ট্রেন দূর্ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ   * বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !   * মালিকদের লুটপাটে বেসরকারি অনেক ব্যাংক ধ্বংসের মুখে   * গুলশানের বারের সামনে হাতাহাতিতে তিন নারী গ্রেফতার  

   নগর মহানগর
রাজধানীতে যানজট চরমে
  Date : 21-03-2024
Share Button


অনলাইন ডেস্ক
সপ্তাহের শেষ কার্যদিবসে রাজধানীর অনেক সড়কে ভয়াবহ যানজট দেখা দিয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল থেকেই অনেক সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। দীর্ঘ সময় গাড়িতে আটকে থেকে উপায় না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যে ছুটছেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছে পুলিশ। সকাল সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর বেশ কয়েকটি সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। সকাল থেকে রামপুরা, গুলশান, মতিঝিল, কারওয়ান বাজার, বাংলামোটরসহ অনেক এলাকায় দেখা গেছে গাড়ির দীর্ঘ জট। হঠাৎ গাড়ি চলা শুরু হলেও তার স্থায়িত্ব বেশিক্ষণ থাকে না। একটি সিগন্যাল পার হতেই দীর্ঘ সময় লাগছে।পোস্তগোলা থেকে গুলশানে অফিস করেন জামান। বেসরকারি প্রতিষ্ঠানের এই কর্মী বলেন, নয়টায় অফিস থাকায় প্রতিদিন সকাল সাড়ে সাতটার দিকে বাসা থেকে বের হই। এক ঘণ্টার মধ্যেই অফিসে পৌঁছাতে পারি। রমজান শুরুর পর থেকেও সঠিক সময়ে অফিসে আসতে তেমন সমস্যা হয়নি। এতদিন যানজট সহনীয় ছিল। কিন্তু আজ সকাল থেকে সড়কে গাড়ির চাপ অনেক বেশি। ফলে গন্তব্যে পৌঁছতে বেশ বেগ পেতে হয়েছে। বারিধারায় অফিস করার জন্য বাসা থেকে বের হয়েছিলেন বেসরকারি চাকরিজীবী মিতু। এফডিসির সড়কে আসার পর দীর্ঘ যানজটে থমকে যায় তার গাড়ি। মতিঝিল, রামপুরা, গুলশান ও বাংলামোটরের অবস্থাও ভয়াবহ। এসব সড়কে অন্যান্য সময় যানজট লেগে থাকে। আজ তা প্রকট আকার ধারণ করেছে। এসব সড়কে গাড়ি নড়ছেই না। রামপুরায় দীর্ঘ সময় বাসে বসে থাকার পর হেঁটেই গন্তব্যে যাওয়ার জন্য বাস থেকে নেমে পড়েন সাকিল আহমেদ। মেরুল বাড্ডা যাওয়ার জন্য আবুল হোটেলের সামনে বাসে উঠেছিলেন তিনি।
সাকিল বলেন, গাড়ি তো দেখি চলছেই না। কতক্ষণ এই রাস্তা পার হব তার ঠিক নেই। মনে হচ্ছে গাড়ি যাওয়ার আগে হেঁটেই আগে পৌঁছতে পারব। তাই বাস থেকে নেমে রওনা হলাম। বেইলি রোড, হেয়ার রোড, মগবাজার এলাকাতেও সকাল থেকে যানজট তীব্র হয়েছে। অফিসার্স ক্লাব থেকে মগবাজারের দিকে যেতে যানজটের কারণে এক জায়গায় ৩০ মিনিটের বেশি থাকতে হয়েছে বলে জানিয়েছেন সামি সরকার।
বুধবার চালু হওয়া এক্সপ্রেসওয়ের নতুন রুটের কারণে সাতরাস্তা, হাতিরঝিলের দিকেও যানবাহনের চাপ বেড়েছে। ফলে সকাল থেকে তীব্র যানজট হয়েছে এই এলাকায়।

 



  
  সর্বশেষ
সেই শিশু পর্নোগ্রাফার টিপু এবার ডিবির জালে
সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট
সারাদেশে গরমে বিপর্যস্ত জনজীবন ঢাকায় সবচেয়ে বেশি ঝুঁকিতে অসুস্থ, বয়স্ক ও শিশুরা ৩ দিনের হিট অ্যালার্ট
বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com