শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * সংগীত শিল্পীর মাদকের কারবার!   * সর্বাঙ্গের ব্যথায়,মলম দিবে কোথায়,গ্যাড়াকল চালকদের সম্পদের লোমহর্ষক ঘটা,তবু থামেনি রক্তচোষা   * সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট   * গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের   * গাজা উপত্যকায় এক গণকবরেই ৩০০ লাশ   * মিয়ানমার নৌবাহিনীর এলোপাতাড়ি গুলি, ২ বাংলাদেশি গুলিবিদ্ধ   * খিলগাঁয়ে ট্রেন দূর্ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ   * বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !   * মালিকদের লুটপাটে বেসরকারি অনেক ব্যাংক ধ্বংসের মুখে   * গুলশানের বারের সামনে হাতাহাতিতে তিন নারী গ্রেফতার  

   সভা-সেমিনার
শরীয়তপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিটি অলিম্পিয়াড-২০২৩
  Date : 05-11-2023
Share Button
 
মিনহাজ, শরীয়তপুর সদর: 
স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি ভিত্তিক শিক্ষাকে উৎসাহীত করার লক্ষ্যে  ০১ ডিসেম্বর শরীয়তপুর আইসিটি সোসাইটির উদ্যোগে জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো শরিয়তপুরের সবচেয়ে বড় আইসিটি বিষয়ক প্রতিযোগিতা ‘আইসিটি অলিম্পিয়াড-২০২৩’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তালুকদার মো. লোকমান হাকিম। বিশেষ অতিথি হিসাবে থাকবেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এর চেয়ারম্যান মাহফুজুর রহমান এবং সাথে উপস্থিত থাকবেন শরীয়তপুর আইসিটি সোসাইটির প্রেসিডেন্ট পর্ব সাহা এবং কমিটির মেম্বারবৃন্দ । শরীয়তপুর আইসিটি সোসাইটির উদ্যোগে এই আয়োজনে আইসিটি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সার্বিক সহযোগিতায় থাকবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। প্রতিযোগিতাটি ২৯ নভেম্বর সকাল ১০:১০ টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ১:০০ টায়। প্রতিযোগীদের অবশ্যই নির্ধারিত সময়ে ১ ঘণ্টা আগে অর্থাৎ সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে।
 
অলিম্পিয়াডে চার ক্যাটাগরিতে শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। A ক্যাটাগরিতে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি, B ক্যাটাগরিতে নবম ও দশম শ্রেণি, C ক্যাটাগরিতে একাদশ ও দ্বাদশ শ্রেণি এবং D ক্যাটাগরিতে অনার্সের(স্নাতক শ্রেনির) শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। প্রত্যেক শ্রেণির আইসিটি পাঠ্য বই, কম্পিউটারের ইতিহাস, স্মার্ট বাংলাদেশ এবং ইন্টারনেট ব্যবহারের ভালো খারাপ দিক নিয়ে প্রতিযোগীতায় প্রশ্ন করা হবে। প্রত্যেক শ্রেণির জন্য আলাদা প্রশ্নপত্র থাকবে। প্রতিযোগিদের সিলেবাস অনুযায়ী এমসিকিউ এবং সংক্ষিপ্ত প্রশ্নের উত্তর দিতে হবে।
উক্ত আয়োজনে অংশগ্রহণকারী প্রত্যেকের জন্যে রয়েছে একটি টি-শার্ট, দুপুরের খাবার এবং সার্টিফিকেট। অলিম্পিয়াডে অংশ নিতে প্রত্যেক শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে। A ও B ক্যাটাগরির রেজিস্ট্রেশন ফি ১৫০ টাকা এবং C ও D ক্যাটাগরির ফি ২০০ টাকা। শরীয়তপুর আইসিটি সোসাইটির সদস্যরা বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে গিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করবেন। ফোনে যোগাযোগ করেও রেজিস্ট্রেশনের সুবিধা থাকছে। রেজিস্ট্রেশন কিংবা যেকোন তথ্য জানতে ০১৯১৮-০৮৪১২০ নম্বরে ফোন দিতে হবে। উল্লেখ্য কোন অনিবার্য কারণে তারিখ পরিবর্তন করা হলে নিজ উদ্যোগে শিক্ষার্থীদের জানিয়ে দেয়া হবে।


  
  সর্বশেষ
সংগীত শিল্পীর মাদকের কারবার!
সেই শিশু পর্নোগ্রাফার টিপু এবার ডিবির জালে
সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট
সারাদেশে গরমে বিপর্যস্ত জনজীবন ঢাকায় সবচেয়ে বেশি ঝুঁকিতে অসুস্থ, বয়স্ক ও শিশুরা ৩ দিনের হিট অ্যালার্ট

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com