বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * বিআরটিএর সর্বাঙ্গের ব্যথায়, মলম দিবে কোথায়, গ্যাড়াকল চালকদের সম্পদের লোমহর্ষক ঘটা   * সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট   * গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের   * গাজা উপত্যকায় এক গণকবরেই ৩০০ লাশ   * মিয়ানমার নৌবাহিনীর এলোপাতাড়ি গুলি, ২ বাংলাদেশি গুলিবিদ্ধ   * খিলগাঁয়ে ট্রেন দূর্ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ   * বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !   * মালিকদের লুটপাটে বেসরকারি অনেক ব্যাংক ধ্বংসের মুখে   * গুলশানের বারের সামনে হাতাহাতিতে তিন নারী গ্রেফতার   * লেবানন থেকে এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা  

   সভা-সেমিনার
বাংলাদেশ অপটোমেট্রিক সোসাইটি` কর্তৃক `বিশ্ব অপ্টোমেট্রি দিবস` পালন
  Date : 27-03-2023
Share Button

বর্তমানদিন প্রতিনিধি:

স্বচ্ছ দৃষ্টি, সুন্দর জীবন এই প্রতিপাদ্য নিয়ে "বিশ্ব অপ্টোমেট্রি দিবস" পালন করলো বাংলাদেশ অপ্টোমেট্রিক সোসাইটি (বস)। ২৬` মার্চ ঢাকা`র একটি রেস্টুরেন্টে সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যদের নিয়ে এই বিশেষ কর্মশালা পালন করেন তারা। বিশ্ব অপ্টোমেট্রি দিবস উপলক্ষে প্রথমে একটি র‌্যালি বের করে সংগঠনটি। বাংলাদেশে পেশাটির বর্তমান অবস্থা এবং বিশ্বপরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথিবৃন্দ বাংলাদেশে অপ্টোমেট্রিস্ট এর গুরুত্ব ও করণীয় বিষয় নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন। রমজানের ইফতার ও নৈশ ভোজের মাধ্যমে এই বিশেষ কর্মশালার সমাপ্তি হয়।

এই কর্মশালায় সিনিয়র সহ-সভাপতি অপ্টোম মোঃ বুলবুল আক্তার তার বক্তব্যে স্বাধীনতা দিবসের প্রতি আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং সংগঠনের সবাইকে সঠিক ইউনিটি তৈরি করার প্রতি আহবান জানান ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও সংগঠনের উপদেষ্টা অধ্যাপক হাসান শহীদ সোহরাওয়ার্দী তাঁর বক্তব্যে বলেন, অপ্টোমদের জন্য সর্বদা শুভকামনা। তিনি এই খাতে ডিগ্রি কোর্স চালুর গুরুত্ব, সিলেবাস, কোর্স রিনিউ এবং সর্বোপরি ইউজিসি`র পারমিশন নিয়ে কথা বলেন। তিনি আশাবাদ ব্যাক্ত করে বলেন, এ পেশায় বাংলাদেশে এখানো ভালো কিছু করা সম্ভব। তিনি অপ্টোমেট্রি খাতটির সব কিছু সিস্টেমেটিক, রেজিষ্ট্রার্ড ও আন্তরিকতাপূর্ণভাবে চলছে বলে প্রশংসা করেন।

সোসাইটির উপদেষ্টা ও বিশেষ অতিথি অধ্যাপক ডাঃ মোঃ মিজানুর রহমান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে "স্বচ্ছ দৃষ্টি ও সুন্দর জীবন" স্লোগানের প্রতিপাদ্য বিষয়টিকে আন্তরিকভাবে স্বাগত জানান । তিনি বিশ্বব্যাপী দৃষ্টি সংরক্ষণে অপ্টোমদের বিরাট ভুমিকা রয়েছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, বিদেশে অপটোমেট্রিস্টগন চোখের দৃষ্টি সংক্রান্ত সমস্যায় প্রেসক্রিপশন করেন। তাই এই সেক্টরকে ছোট করে দেখার কিছু নেই! ওনারা কোনো দিক থেকেই অপথ্যালমোলজিস্টের চেয়ে কম ভূমিকা পালন করেন না! এ পেশায় এখন পিএইচডি পর্যন্ত হচ্ছে এবং পেশাটি বিশ্বজুড়েই অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে চলেছে বলে উল্লেখ করেন। তিনি এদেশে এর মান সংরক্ষণ জরুরি বলে মনে করেন।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি অপ্টোম কাজী কামাল উদ্দিন, উপদেষ্টা অপ্টোম সালাহ উদ্দিন সুমন, জেনারেল সেক্রেটারি অপ্টোম বোরহান উদ্দিন বক্তব্য রাখেন এবং তাঁরা সবাই বিভেদ ভুলে, একই প্লাটফর্মে, সর্বত্র সেবার লক্ষ নিয়ে আইনগতভাবে এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া তাঁরা এই সেক্টরের মান সংরক্ষণে একযোগে, এক হয়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন।
অপটম শেখ রেজাউল করিম
অপ্টোম মোঃ নাসির উদ্দিন জোমাদ্দার, অপ্টোম মোঃ আলমগীর হোসাইন, অপ্টোম মোঃ জাহাঙ্গীর হোসেন, অপ্টোম মোঃ ফরিদ উদ্দিন, অপ্টোম এ জে এম এম আলমগীর, অপ্টোম মোঃ কামাল হোসেন, অপ্টোম আবু মোঃ সায়েম প্রমূখ অভ্যর্থনা ও আপ্যায়নে বিশেষ ভুমিকা পালন করেন।

২.৫ নিউ ভিশনের প্রতিনিধি জনাব সিদ্দিকুর রহমান সবাইকে এই সেক্টরে যুক্ত থাকার সুযোগ দেবার জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এধরনের আয়োজনে পার্টিসিপেট করার আশাবাদ ব্যাক্ত করেন। পরিশেষে সংগঠনের সভাপতি অপ্টোম মোঃ দিদারুল ইসলাম ভার্চ্যুয়ালি বক্তব্য দেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অপ্টোম মোঃ বরকত আলী ও অপ্টোম খোরশেদ আলম।



  
  সর্বশেষ
সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট
সারাদেশে গরমে বিপর্যস্ত জনজীবন ঢাকায় সবচেয়ে বেশি ঝুঁকিতে অসুস্থ, বয়স্ক ও শিশুরা ৩ দিনের হিট অ্যালার্ট
বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !
লেবানন থেকে এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com