সোমবার, মে ৬, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচক দুই ধাপ পিছিয়ে বাংলাদেশ ১৬৫তম, শুধু আফগানিস্তানের চেয়ে এগিয়ে   * চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের মিল্টন সমাদ্দার ডিবির জালে   * সর্বাঙ্গের ব্যথায়, মলম দিবে কোথায়, গ্যাড়াকল চালকরা এখনো ভবানিপুরের খোঁজে-১   * শ্রমিক ঠকলে কাউকে ছাড় নাই: প্রধানমন্ত্রী   * গরমে নাজেহাল রাজধানীবাসী, কষ্টে শ্রমজীবী মানুষ   * থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   * কারা ফুটপাত বিক্রির সঙ্গে জড়িত তালিকা চেয়েছেন হাইকোর্ট   * সংগীত শিল্পীর মাদকের কারবার!   * সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট   * গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের  

   অপরাধ-দূর্নীতি
সর্বাঙ্গের ব্যথায়,মলম দিবে কোথায়,গ্যাড়াকল চালকদের সম্পদের লোমহর্ষক ঘটা,তবু থামেনি রক্তচোষা
  Date : 23-04-2024
Share Button


.বাহাদুরিময় জীবনের রসদ অসহয় ও হতদরিদ্র্যের রক্তচোষা ঘুষে গড়া সম্পদের ঘটার বিধিমোতাবেক আরো তথ্য-উপাত্ত খোঁজার ফাঁকে দেখা মিলে তাদের আরো বেশামাল ঘুষবাজি।   

.দীর্ঘ সময় না শোনা সেই ব্রাহ্মনের মন্ত্রের মত লেগে থাকা ও একটার পর একটা প্রতিবেদনের জেরে ঢাকা নড়েচড়ে বসে মেট্রো-1 ও 2 এর ফেল-পাস গ্যাড়াকলের রক্তচোষা দুই চালক মাশুলের হার দ্বিগুন অর্থাৎ দেড়-দুই হাজারের জায়গায় তিন-চার হাজার করেছে।

.হুমকি-ধমকিসহ দমানোর নানা চক্রান্ত মাড়িয়ে এসব নিয়ে দীর্ঘমেয়াদে মলম দেয়া মানে-নাড়াচাড়ায় (সমালোচনায়) সর্বাঙ্গে ব্যথা ওয়ালা প্রতিষ্ঠানটির কোন কোন জায়গায় কিছুটা সেরে ওঠে। দীর্ঘ সময় ধরে যার দেখভালে ওই সব ধুরন্দরেরা ফেল-পাস গ্যাড়াকলসহ নানা অনিয়মের মাধ্যমে গুছিয়েছেন কাড়ি কাড়ি সম্পদ, ওই হোতা শেষমেষ ধরাশায়ী হয়েছেন। কিন্তু বাকিরা অনেকে নড়েচড়ে বসেছে।
.তবে কাচা টাকার মোহে ওই সব ফেল-পাস গ্যাড়াকলের কতিপয় চালকরা ছলেবলে এখনো রয়েছেন সক্রিয়। যাদের অন্যতম ইকুরিয়ার খালি মাঠের একা খেলোয়াড় ইন্সপেক্টর আবু সালেহ ও তার অফিস সহকারি কাম ক্যাশিয়ার জাকারুল্লাহ। আর জোয়ারসাহারার ইন্সপেক্টর জিয়াউর রহমান জিয়া ও তার কতিপয় সহযোগী।
.বরাবরের ঢাকা মেট্রো -১ ও মেট্রো-২র পরীক্ষার বোর্ডের সর্বসের্বা দুই ইন্সপেক্টর নামধারী ফেল-পাস গ্যাড়াকলের সবচেয়ে ধুরন্দর ও টেকসই চালক জিয়াউর রহমান জিয়া ও আবু সালেহ।
.ড্রাইভিং লাইসেন্সের বোর্ড চলাকালে সকালে গড়ে সব ফেল, বিকেলে পাস। তবে দুই-তিন হাজার টাকা পর্যন্ত হাতানোর পর।

.প্রায় একযুগের বেশী সময় ধরে লাখ লাখ হতদরিদ্র অসহয় ভ্যান-রিকশা চালকদের ফেল-পাস গ্যাড়াকলে আটকে রক্তখেক প্রানীর মত নির্বিকারে রক্তচুষে হয়েছেন শতকোটি টাকার মালিক। আর এভাবে তোপে পড়া ওই হোতা সেই এডি এডমিন ও দুই গ্যাড়াকল চালকের নামে-বেনামে গড়া অভিজাত এলাকার দামি বাড়ি,ফ্ল্যাট,প্লটসহ অবৈধ সম্পদের নমুনা সম্বলিত কয়েকটি ছোট গল্পের একটির অংশ বিশেষ দেখানোর চেস্টা



  
  সর্বশেষ
শিক্ষামন্ত্রীকে লিগ্যাল নোটিশ
সর্বাঙ্গের ব্যথায়, মলম দিবে কোথায়, গ্যাড়াকল চালকরা এখনো ভবানিপুরের খোঁজে-১
সংগীত শিল্পীর মাদকের কারবার!
সেই শিশু পর্নোগ্রাফার টিপু এবার ডিবির জালে

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com