শনিবার, এপ্রিল ২০, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !   * মালিকদের লুটপাটে বেসরকারি অনেক ব্যাংক ধ্বংসের মুখে   * গুলশানের বারের সামনে হাতাহাতিতে তিন নারী গ্রেফতার   * লেবানন থেকে এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা   * ইসরাইলে হামালা বাধায় জর্ডানে বিক্ষোভ   * মধ্যপ্রাচ্যের আন্দোলন এড়াতে ম্যাখোঁ সবকিছু করবেন   * যানজটে কষ্টের বাড়িফেরা   * চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমানের মেয়ের লাশ হোটেলে   * শুদ্ধাচারে বিশ্বাসযোগ্য তথ্য হলে ব্যবস্থা   * সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী  

   অপরাধ-দূর্নীতি
সেই অন্তঃসত্ত্বার লাশটি কোথায়,কেনই বা ছিনতাই হলো ?
  Date : 21-05-2023
Share Button


কামরুজ্জামান মিল্টন-
.মৃত্ত্যর রহস্য উৎঘাটন তো দুরের কথা,মামলাই নেয়া হয়নি
প্রায় আড়াই মাসেরর বেশী সময় পরে সেই অন্তঃসত্ত্বার লাশটি কোথায়,কেনই বা ছিনতাই হলো, এটি কি স্বাভাবিক না অস্বাভাবিক মৃত্ত্য ? নরসিংদীর সেই রহস্যজনকভাবে মৃত্ত্য,অতপর ছিনতাই সেই অন্তঃসত্ত্বার লাশটি ঘিরে গ্রামবাসির মধ্যে এসব নানা গুঞ্জন ছড়াচ্ছে। মৃত্ত্যর রহস্য উৎঘাটন তো দুরের কথা,মামলাই নেয়া হয়নি। অভিযোগকারীকে পাগল বলে অভিযোগ আমলে না নিয়ে ব্যাপারটা ধামাচাপা দেয়ার চেস্টা থানা পুলিশ ও এলাকার কতিপয় স্বার্থন্নেষী লোক। তবে প্রায় মাস দেড়েক আগে প্রশাসনের উর্ধ্বতন মহলে অভিযোগের পর হঠাৎ প্রশাসন তৎপর হয়ে লাশটি গ্রামের একটি কবরস্থানে দাফনের তথ্য বের করেন। আর এতে সন্দেহভাজন দুস্কৃতকারীরা গা ঢাকাও দেয়। কিন্তু এতটা সময় পার হওয়ার পরও বিষয়টির দৃশ্যমান অগ্রগতি না থাকায় দুস্কৃতকারী চক্রটি তাকেও (নিহতের স্বামী) নানা ধরনের হুমকি ধমকি দিতে শুরু করেছে। এসব কথা জানান নিহতের স্বামী বিল্লাল হোসেন (৩৬)।
বিল্লাল হোসেন আরো জানান,গত প্রায় আড়াই মাস আগে তাকে মারধর করে দাফনকালে আট মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী রোজিনা বেগম (২৮)’র লাশ ছিনিয়ে নিয়ে ও তাকে বেধড়ক মারধর করে দেয় গ্রামের একটি দুস্কৃতকারী চক্র। শুধু তাই নয়, লাশ ছিনিয়ে নিয়ে গায়েব করার পর তাকে পাগল সাব্যস্ত করে আইনি সহয়তার পথ পর্যন্ত বন্ধ করে দেয়। এঘটনায় প্রশাসনের উপর মহলে অভিযোগ করায় মাস খানেক পরে স্থানীয় প্রশাসন হঠাৎ বেশ তৎপর হয়। আর এতে দুস্কৃতকারী চক্রটির মধ্যে আতঁঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে সটকেও পড়ে। কিন্তু এরপর এ পর্যন্ত আর কোন তৎপরতা না থাকায় চক্রটি বহাল তবিয়্যতে রয়েছে।
তিনি আরো জানান,তার আট মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী রোজিনাকে পরিকল্পিতভাবে হত্যা ও লাশ ছিনিয়ে নিয়ে গায়েব করার পর তাকে পাগল সাব্যস্ত করে আসছিল। এমনকি স্থানীয় প্রশাসনকে পর্যন্ত ভুল বুঝিয়ে দিয়ে ওই অপরাধী চক্র পার পেতে তৎপর রয়েছে। আর এঘটনাটি ঘটেছে,প্রায় আড়াই মাস আগে নরসিংদীর বেলাবো থানাধীন চরবেলাবো গ্রামে।
বিল্লাল আরো জানান,জানান,তার পৈত্রিক সম্পত্তির অনাগত অংশীদার নিশ্চিহ্ন করার শেষ চেস্টায় তারই আপন চাচার ইন্দোনে আপন কয়েক ভাই-বোনসহ একটি চক্র অভিনব কায়দায় এঘটনা ঘটিয়েছে। এমনকি বেলাবো থানায় অভিযোগ করতে গেলে তাকে পাগল বলে তাড়িয়ে দেয়া হয়েছে। গত প্রায় আড়াই মাস আগে তিনি ঢাকায় ফেরি করে বরই বিক্রি শেষে ভোরে নারায়নগঞ্জের রুপগঞ্জ থানা এলাকার বড়পার আরিফের বাড়ির ভাড়া বাসায় গিয়ে তার স্ত্রীর লাশ দেখতে পান। একই বাড়িতে ভাড়া থাকা তারই হেফাজতে রাখা বিল্লালের বড় বোন রুসিয়া ও ছোট এক বোনসহ উপস্থিত অন্যান্য স্বজনরা জানায় মাজারের খেচুড়ি খেয়ে খেচুনি উঠে তার স্ত্রীর মৃত্যু হয়েছে। এতে দিশাহারা হয়ে বোনদের কথামত লাশ দাফনের জন্য বেলাবো নেয়ার পর ওই সব ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় গিয়ে ধন মিয়া সহ সাত-আটজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলেও বিষয়টি আমলে নেয়নি বেলাবো থানা পুলিশ। এরপর নিরুপয় হয়ে তিনি পুলিশের উর্ধ্বতন মহলে অভিযোগ করেন।
তবে বিল্লালের স্বজনরা জানায়, সন্তান সম্ভাবা রোজিনা ওই দিন খেচুড়ি খাওয়ার পর খেচুনি উঠে মারা যাওয়ার পরদিন চরবেলাবোতে দাফনের জন্য নেয় রোজিনার স্বামী বিল্লাল। সেখানে নেয়ার পর ভিটেমাটি ভোগদখলকারীরা এলাকার কিছু উশৃঙ্খল লোকন নিয়ে বিল্লালকে মেলে লাশটি ছিনিয়ে নেয়। এরপর থানায় গিয়ে পাত্তা না পেয়ে প্রশাসনের উপর মহলে অভিযোগ করে। এতে পুলিশ তৎপর হয়ে গ্রামের একটি চর ও কথিত গণকরস্থানে রোজিনার লাশ দাফনের সন্ধান দেয়।
বেলাবো ইউপি চেয়ারম্যান যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী শাফি জানান,সর্বশেষ প্রশাসনের উপর মহলে বিষয়টি জানানোর পর গত প্রায় মাস দেড়েক আগে হঠাৎ পুলিশের তদন্ত সংক্রান্ত তৎপরতায় এলাকায় তোলপাড় দেখা দেয়। এরপর আর এ নিয়ে কোন তৎপরতা না থাকায় ওই চক্রটি নিহতের স্বামী বিল্লাল হোসেন থামিয়ে দিতে বেপরোয়া হয়ে উঠেছে।
তিনি আরো বলেন,ঘটনাটি অমানবিক। আর এসবের মুলে রয়েছে ভুক্তভোগীর আপন চাচা ধন মিয়া (৭০)। তিনিই ওই চক্রের হোঁতা। শুধু এটাই নয়,স্থানীয় প্রশাসনের কতিপয় অসাধু সদস্যের সাথে সখ্যতা রেখে ওই বেপরোয়া চক্রটি বরাবরই এধরনের নানা অপকর্ম করে আসছে। কেউ তাদের সামনে কথা বলার সাহস পায় না। ধন মিয়ার সাথে এব্যাপারে কথা বলার জন্য যোগাযোগের চেস্টা করেও সম্ভব হয়নি।
বেলাবো থানার ওসি তানভির আহম্মেদর কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি সাফ জানিয়ে দেন,অভিযোগকারী বিল্লাল হোসেন তো একটা পাগল। তার কথার কি দাম আছে।
সরেজমিনে জানা যায়, বেলাবো থানার চরবেলাবো গ্রামের মৃত রবিউল্লার মেজ ছেলে অভিযোগকারী বিল্লাল হোসেন বরবরই একটু ডানপিঠে ও প্রতিবাদী স্বভাবের। এতে অনেকে তাকে পাগলা বলেও ডাকেন। এ ছাড়া প্রভাবশালী জুলুমবাজ চাচা ধনমিয়া ও বড়ভাই সাহাবুদ্দিনের দীর্ঘদিনের চক্রের চক্রান্তে বাড়ি ছাড়া। আর এ সুযোগে তারা বিল্লালের পৈত্রিক সম্পত্তি ভোগদখল করে আসছিল। ওই দিন বিল্লাল তার ন্ত্রীর নিয়ে গ্রামে নিয়ে তার নিজের ভিটায় দাফনের প্রস্তাবেই ওই চক্রটি তার মারধর করে লাশটি ছিনিয়ে নিয়ে গ্রাম থেকে প্রায় তিন কিঃমিঃ দুরে একটি চরের একটি প্রস্তাবিত কবরস্থানে দাফন করে। আর এসব তথ্য বিভিন্ন মাধ্যমে ছড়াছড়ি হলে হঠাৎ পুলিশ খানিকটা তৎপরও হয়।



  
  সর্বশেষ
বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !
লেবানন থেকে এবার ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা
সরকারের নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক : তথ্য প্রতিমন্ত্রী
চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমানের মেয়ের লাশ হোটেলে

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com