শনিবার, এপ্রিল ১, ২০২৩
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * মানুষ সুখে না থাকলে কি আর বঙ্গবন্ধু কন্যাকে বার বার ভোট দেয়   * ব্যবসায়ে ধান্ধাবাজ সিন্ডিকেট অবৈধ সম্পদের খোঁজে দুদক   * সাংবাদিক দমনে উদ্বেগ ও উৎকন্ঠা   * র‌্যাবের এখতিয়ারে প্রশ্ন হাইকোর্টের   * দামে মানুষের জীবন দুর্বিষহ : রওশন   * সাজাপ্রাপ্ত সাহেদের জামিন স্থগিত থাকবে : আপিল বিভাগ   * নগরবাসি ফুটপাত চাঁদাবাজদের মহাদৌরাত্মের যানজটে নাকাল   * ডিএমপির ঊর্ধ্বতন ৩ কর্মকর্তা বদলিডিএমপির ঊর্ধ্বতন ৩ কর্মকর্তা বদলি   * বাংলাদেশ অপটোমেট্রিক সোসাইটি` কর্তৃক `বিশ্ব অপ্টোমেট্রি দিবস` পালন   * ডোপটেস্ট আতঙ্কে পুলিশ  

   জাতীয়
দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর অবদান গৌরবজনক : প্রধানমন্ত্রী
  Date : 16-02-2023
Share Button

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশকে একটি শান্তিপূর্ণ দেশে রূপান্তরিত করতে চাই। তাই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। আমাদের দেশপ্রেমিক সশস্ত্র বাহিনী সবসময় দেশ ও জনগণের পাশে আছে। যেকোনো দুর্যোগে আমাদের সশস্ত্র বাহিনী তাদের পাশে দাঁড়ায়, শুধু দেশে নয় বিদেশেও।

 

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টার পর চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, যখনই বন্ধুপ্রতিম কোনো দেশে দুর্ঘটনা ঘটে তখনই আমাদের সশস্ত্র বাহিনী সেখানে যায় এবং উদ্ধারকাজে অংশগ্রহণ ও সেবা দিয়ে থাকে। পাশাপাশি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আমাদের সশস্ত্র শান্তিরক্ষী বাহিনী গৌরবজনকভাবে দায়িত্ব পালন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে যাচ্ছে।

তিনি সবাইকে ধন্যবাদ জানিয়ে সাম্প্রতিক তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্প ক্ষতিগ্রস্ত এলাকায় বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের উদ্ধার কাজে সফলভাবে অংশগ্রহণের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বহিরাগত শক্তির যেকোনো আক্রমণ প্রতিহত করতে সক্ষম হিসেবে সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হচ্ছে। আমরা কারও সঙ্গে যুদ্ধ চাই না। আমরা বঙ্গবন্ধুর ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’ পররাষ্ট্রনীতিতে বিশ্বাসী। কিন্তু বহিঃশক্তির যে কোনো আক্রমণ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে পর্যাপ্ত সক্ষম করে তুলতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি।

ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠান চট্টগ্রাম সেনানিবাসে শুরু হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অনুষ্ঠান উদ্বোধন করেন। এ সময় তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০২৩ এবং দশম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তার উদ্দেশে বক্তব্য দেন এবং রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে গৌরবময় অতীতের মতো সদা প্রস্তুত থাকতে সব সদস্যের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান।



  
  সর্বশেষ
সাংবাদিক দমনে উদ্বেগ ও উৎকন্ঠা
সাজাপ্রাপ্ত সাহেদের জামিন স্থগিত থাকবে : আপিল বিভাগ
সিনেমা পারে মানুষের জীবন পালটে দিতে: প্রধানমন্ত্রী
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ প্রদান করেছেন প্রধানমন্ত্রী

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৮৮৮০০৪২৪৫, ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com