শনিবার, জুলাই ২৭, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * রাজউকে ইমারত নির্মাণ বিধি লঙ্ঘনের মহোৎসব ! সংশ্লিষ্টদের পোয়াবারো   * উন্নয়ন ধ্বংসকারীদের বিরুদ্ধে দেশবাসীকে রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী   * পরিস্থিতি আরও খারাপ হতে পারে: ওবায়দুল কাদের   * সায়েন্সল্যাবে সংঘর্ষে আহত ১১ জন ঢাকা মেডিকেলে   * সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের ওপর হামলার তীব্র নিন্দা: কাদের   * আন্দোলনকারীদের ধাওয়ায় পিছু হটলো পুলিশ-ছাত্রলীগ   * ঢাবি ছাত্রলীগে পদত্যাগের হিড়িক   * শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট   * কোটা আন্দোলকারীদের ওপর হামলা বুধবার সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল   * সায়েন্সল্যাব মোড়ে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ  

   বিজ্ঞান প্রযুক্তি
ডিকোর অধিবেশনে যোগদিতে রিয়াদের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রীর ঢাকা ত্যাগ
  Date : 04-02-2023
Share Button

অনলাইন ডেস্ক:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘ডিজিটাল কোঅপারেশন অর্গানাইজেশনের (ডিকো)’ ২য় সাধারণ অধিবেশনে যোগ দিতে সৌদি আরবের উদ্দেশ্যে  আজ  শনিবার সকালে ঢাকা ত্যাগ করেছেন।
তিনি সৌদি সরকারের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরকালে সেদেশের রাজধানী রিয়াদে তথ্য-প্রযুক্তি সংক্রান্ত ‘আন্তর্জাতিক সংস্থা ‘ডিকো’র সাধারণ অধিবেশনে যোগ দিবেন।
‘ডিজিটাল কোঅপারেশন অর্গানাইজেশনের’ সদর দপ্তর সৌদি আরবের রাজধানী রিয়াদে। আর রিয়াদের ফেয়ারমন্ট হোটেলে আগামীকাল রোববার এই সংস্থাটির ২য় সাধারণ অধিবেশন শুরু হবে। ৫ দিনব্যাপী এই অধিবেশন আগামী ৯ ফেব্রুয়ারি শেষ হবে।
ডিকো হচ্ছে, একটি বৈশ্বিক ডিজিটাল সহযোগিতা সংস্থা । ২০২০ সালে এ সংস্থাটি প্রতিষ্ঠিত হয়। এর সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে নিজস্ব ডিজিটাইজেশনের বিকাশ , বৈশ্বিক ডিজিটাল অর্থনীতিতে সমানভাবে অংশগ্রহণ এবং সহযোগিতা ও জ্ঞান ভাগ করে নেওয়ার মাধ্যমে ডিজিটাল রূপান্তরকে ত্বরান্বিত করা এ সংস্থার মূল লক্ষ্য।
ডিকো’র প্রতিষ্ঠাকালিন সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে রয়েছে বাহরাইন, জর্ডান, কুয়েত,নাইজেরিয়া, ওমান,পাকিস্তান এবং সৌদি আরব । সম্প্রতি মরক্কো, জিবুতি, সাইপ্রাস এবং রুয়ান্ডা এ সংস্থার তালিকায় যুক্ত হয়েছে।
আজ শনিবার আইসিটি বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য তুলে ধরা হয়েছে।
এতে বলা হয়, সৌদি সফরকালে আইসিটি প্রতিমন্ত্রী সৌদি আরবের যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল্লাহ বিন আমের আলসওয়াহা, ডিজিটাল কোঅপারেশন অর্গানাইজেশনের সেক্রেটারি জেনারেল মিসেস দীমা আল ইয়াহিয়া, বৈশ্বিক টেক কনফারেন্স লিপ’র সিইও ড. আব্দুল রহমান আল জাদায়ীর ও সৌদি আরবের ন্যাশনাল সাইবার সিকিউরিটি অথরিটির ইঞ্জিনিয়ার মাজেদ মোহাম্মাদর আলমাজিদ’র সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
আগামী ১০ফেব্রুয়ারি জুনাইদ আহমেদ পলকের দেশে ফেরার কথা রয়েছে।



  
  সর্বশেষ
উন্নয়ন ধ্বংসকারীদের বিরুদ্ধে দেশবাসীকে রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী
পরিস্থিতি আরও খারাপ হতে পারে: ওবায়দুল কাদের
ইমারত নির্মাণ ‘বিধি’ লঙ্ঘনের মহোৎসব ! রাজউকে’র সংশ্লিষ্টদের পোয়াবারো
পিতৃত্বকালীন ছুটি চেয়ে ছয় মাস বয়সী শিশু ও তার মায়ের রিট

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com