রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * উত্তপ্ত মণিপুরে এবার রকেট হামলার পর সব স্কুল বন্ধ ঘোষণা   * রাতে দেশে ফিরছেন মির্জা ফখরুল   * দিনাজপুরে আখেরি মোনাজাতে শেষ হলো জেলা ইজতেমা   * নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকী বিষপান’ কর্মসূচিতে অসুস্থ ১৫   * নারায়ণগঞ্জে স্বেচ্ছাসেবক-যুবদলের সংঘর্ষ, আহত ৭   * চীনের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কত?   * শিপ ইয়ার্ডে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, দগ্ধ ৬   * বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করা হবে না: ধর্ম উপদেষ্টা   * মধ্যরাতে গুলশানে এক্সিম ব্যাংকে ডাকাতির চেষ্টা, আটক ১০   * আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি বিএনপির কর্মকাণ্ডে শুনতে পাচ্ছি  

   রাজনীতি
দেশবাসীকে ‘শান্ত’ হতে বললেন বাইডেন
  Date : 15-07-2024
Share Button

অনলাইন ডেস্ক

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার ঘটনার পর উত্তেজিত দেশবাসীকে শান্ত করার চেষ্টা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার (১৪ জুলাই) ওভাল অফিস থেকে এক বিরল ভাষণে তিনি বলেছেন, আমাদের দেশের রাজনৈতিক রেকর্ড অনেক উত্তপ্ত হয়ে গেছে, এখন শান্ত হওয়ার পালা। খবর এএফপির।

ওভাল অফিসে প্রেসিডেন্টের ঐতিহাসিক চেয়ারে বসে এ নিয়ে মাত্র তিনবার ভাষণ দিলেন জো বাইডেন। টেলিভিশনে প্রচারিত ভাষণে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের রাজনীতি কখনোই আক্ষরিক যুদ্ধক্ষেত্র বা হত্যাকাণ্ডের ভূমি হওয়া উচিত নয়।

গুলিতে ডান কান ফুটো হয়ে গেছে, অল্পের জন্য রক্ষা পেলেন ট্রাম্প
ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই
এক সপ্তাহ আগেই বাইডেন বলেছিলেন, ট্রাম্পকে নিশানা করার সময় এসেছে
৮১ বছর বয়সী ডেমোক্র্যাট নেতা বলেন, এখন পরিস্থিতি শান্ত করার দায়িত্ব উভয় পক্ষেরই। সামনে ‘গভীর মেরুকরণের নির্বাচন’, যা হবে যুক্তরাষ্ট্রের জন্য ‘পরীক্ষার সময়’।

এদিনের সংক্ষিপ্ত বক্তৃতা বড় কোনো বড় বাধা ছাড়াই শেষ করতে পেরেছেন মার্কিন প্রেসিডেন্ট। যদিও বক্তব্যের মাঝে ব্যালট বাক্সকে দু’বার ‘ব্যাটেল বক্স’ (যুদ্ধের বাক্স) বলে উল্লেখ করেন তিনি।

গত শনিবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেওয়ার সময় হামলার শিকার হন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। আর একটু এদিক-ওদিক হলেই কান ছুঁয়ে বেরিয়ে যাওয়া বুলেটে প্রাণ যেতে পারতো এ রিপাবলিকান নেতার।

তবে ট্রাম্প বেঁচে গেলেও প্রাণ হারিয়েছেন তার একজন সমর্থক, আহত হয়েছেন আরও দুজন। ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হামলাকারী সিক্রেট সার্ভিস এজেন্টদের গুলিতে নিহত হয়েছেন।

বাইডেন জানিয়েছেন, হামলার ঘটনার কিছুক্ষণ পরেই ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বলেন তিনি। এটিকে ‘সংক্ষিপ্ত কিন্তু ভালো কথপোকথন’ বলে উল্লেখ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

রোববার সোশ্যাল মিডিয়ার এক পোস্টে ট্রাম্প বলেছেন, আমেরিকানরা খারাপকে জয়ী হতে দিতে পারে না। তার কথায়, এখন আমাদের ঐক্যবদ্ধ থাকা আগের চেয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ।



  
  সর্বশেষ
জামাই-বউয়ের পুকুর ডাকাতিতে ন্যুজ বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট
এশিয়ার সর্ববৃহৎ ব্যাংক কেলেঙ্কারির নায়ক এস. আলম
নির্বাচন কখন হবে সেটি রাজনৈতিক সিদ্ধান্ত, আমাদের নয়: প্রধান উপদেষ্টা
বাট খাওয়ার অপেক্ষায় রাজউক’র দুর্নীতিবাজ ডাটা-মোমিন

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com