মঙ্গলবার, জুন ১৮, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * পেনাল্টি নিতে দেওয়ায় মেসিকে ধন্যবাদ দিলেন মার্টিনেজ   * বাইডেন-ট্রুডোর সঙ্গে মোদীর সাক্ষাৎ   * সিলেটে ফের বাড়ছে নদ-নদীর পানি   * তিল ধারণের ঠাঁই নেই ট্রেনে, দরজায় ঝুলে বাড়ি ফিরছে মানুষ   * বাড়ি ফেরার পথে পোশাক শ্রমিককে ছুরিকাঘাতে হত্যা   * মানুষের জেগে ওঠাকে কাজে লাগিয়ে চূড়ান্ত বিজয় অর্জন করতে পারিনি   * এ বছরের পর আর টিকিট কালোবাজারি থাকবে না: র‌্যাব   * ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান   * জুলাই-ডিসেম্বরে ১৩৮৭৬ কোটি টাকার জ্বালানি তেল কিনবে সরকার   * শিশুদের উপর হামলা নিয়ে প্রিয়াঙ্কার প্রশ্ন!  

   আন্তর্জাতিক
চীনে ৪ মার্কিন শিক্ষককে ছুরিকাঘাত
  Date : 11-06-2024
Share Button

অনলাইন ডেস্ক

চীনে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষকের ওপর ছুরি হামলার ঘটনা ঘটেছে। তারা সবাই যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্নেল কলেজের শিক্ষক বলে জানা গেছে। সোমবার (১০ জুন) চীনের উত্তরাঞ্চলীয় জিলিন প্রদেশের ‘বেশান’ নামক একটি সরকারি পার্কে এই ঘটনা ঘটে।

এদিকে, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি চীনা কর্তৃপক্ষ। হামলার পরপরই ঘটনার ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেগুলোতে দেখা গেছে, অন্তত তিনজন ব্যক্তি রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে রয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ছুরিকাঘাতে আহতদের মধ্যে ডেভিড নামে এক শিক্ষক মার্কিন প্রতিনিধি পরিষদের আইওয়া প্রতিনিধি অ্যাডাম জাবনারের ভাই। ডেভিডসহ আহত সবাইকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অ্যাডাম জাবনার জানান, সোমবার তার ভাইসহ অন্য শিক্ষকরা স্থানীয় একটি মন্দির পরিদর্শন করতে যান। সেসময় হঠাৎ করেই এক লোক এসে তাদের ছুরিকাঘাত করেন। হামলায় তার ভাইয়ের হাতে আঘাত লেগেছে। যদিও চিকিৎসা দেওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন তার ভাই।

হামলাটিকে গুরুতর ঘটনা আখ্যা দিয়ে এক বিবৃতিতে কর্নেল কলেজ জানিয়েছে, চীনের একটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশিদারত্বের অংশ হিসেবে সেখানে শিক্ষকতা করছিলেন ওই চার শিক্ষক। পার্কটিতে বেড়ানোর সময় বেইউয়া বিশ্ববিদ্যালয়ের এক সদস্য তাদের সঙ্গে ছিলেন। তারা দিনের বেলা পার্কটিতে ঘুরতে গিয়েছিলেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের এক মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন, ঘটনাটির বিষয়ে তারা জানতে পেরেছেন। তবে তারা বিস্তারিত কোনো তথ্য দিতে পারেনি।

উত্তেজনাপূর্ণ কূটনৈতিক সম্পর্ক থাকা সত্ত্বেও বেইজিং ও ওয়াশিংটন সাম্প্রতিক সময়ে জনগণের মধ্যে বিনিময় পুনঃপ্রতিষ্ঠার চেষ্টা করছে। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আগামী পাঁচ বছরে ৫০ হাজার তরুণ মার্কিন নাগরিককে চীনে আমন্ত্রণ জানানোর একটি পরিকল্পনা উন্মোচন করেছেন। তবে যখন চীনা কূটনীতিকদের দাবি, মার্কিন পররাষ্ট্র দপ্তরের একটি ভ্রমণ পরামর্শ যুক্তরাষ্ট্রের নাগরিকদের চীনে যেতে নিরুৎসাহিত করছে।



  
  সর্বশেষ
কানে মুখে’ কী কথা শাকিব-পরীর
চড়কাণ্ডে কঙ্গনার পাশে ‘প্রাক্তন প্রেমিক’ হৃত্বিক
মোদির সঙ্গে শপথ নেবেন ৩০ মন্ত্রী
নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, আরও একটি বাড়ি ঘেরাও

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com