মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   * কারা ফুটপাত বিক্রির সঙ্গে জড়িত তালিকা চেয়েছেন হাইকোর্ট   * সংগীত শিল্পীর মাদকের কারবার!   * সর্বাঙ্গের ব্যথায়,মলম দিবে কোথায়,গ্যাড়াকল চালকদের সম্পদের লোমহর্ষক ঘটা,তবু থামেনি রক্তচোষা   * সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট   * গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের   * গাজা উপত্যকায় এক গণকবরেই ৩০০ লাশ   * মিয়ানমার নৌবাহিনীর এলোপাতাড়ি গুলি, ২ বাংলাদেশি গুলিবিদ্ধ   * খিলগাঁয়ে ট্রেন দূর্ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ   * বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !  

   অপরাধ-দূর্নীতি
ব্যাংক সন্ত্রাসীতে বান্দরবনে স্ব রাষ্ট্রমন্ত্রী
  Date : 06-04-2024
Share Button


অনলাইন ডেস্ক
বান্দরবানে সাম্প্রতিক সময়ে চলমান অস্থিরতা ও সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে ঘটনাস্থল পরিদর্শন করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। শনিবার (৬ এপ্রিল) বেলা ১১টার দিকে তিনি রুমায় পৌঁছান। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে সেনাবাহিনী,বিজিবি, পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন সহ, ঊর্ধ্বতন নেতারা এখন রুমায় অবস্থান করছেন। আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রুমায় ডাকাতির ঘটনায় ক্ষতিগ্রস্ত সোনালী ব্যাংকের শাখাসহ বেশ কয়েকটি স্থান পরিদর্শন করবেন। দুপুর ১২টায় বান্দরবান সার্কিট হাউজে তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে আজকেই তিনি ঢাকা ফিরবেন বলে জানা যায়।
প্রসঙ্গত, মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে রুমা সোনালী ব্যাংকে পাহাড়ি সন্ত্রাসীদের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফন্ট্রে সদস্যরা (কেএনএফ) হামলা চালিয়ে ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি আগ্নেয়াস্ত্র লুটপাট করে। এ সময় ভল্টের টাকা নিতে না পেরে মসজিদ থেকে ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় তারা। পরদিন থানচি বাজারে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হামলা চালায় পাহাড়ি সন্ত্রাসীরা। কৃষি ব্যাংক থেকে দুই লাখ ৪৫ হাজার টাকা এবং সোনালী ব্যাংক থেকে আনুমানিক ১৫ লাখ টাকা নিয়ে যায়।
এদিকে রুমা থেকে র‍্যাব এর মধ্যস্থতায় সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। দুইটি উপজেলায় হামলার ঘটনায় রুমায় ৩টি এবং থানচি উপজেলায় ২টি সহ ৫টি মামলা করেছে হামলায় ক্ষতিগ্রস্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।এদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে জেলা সদরসহ উপজেলাগুলোতে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা ব্যবস্থা। সেনাবাহিনী, পুলিশ, বুজিবি, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে। এদিকে চলমান অস্থিরতায় রুমা এবং থানচি উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকলে জনমনে আতঙ্ক এখনো কাটেনি।

 



  
  সর্বশেষ
সংগীত শিল্পীর মাদকের কারবার!
সেই শিশু পর্নোগ্রাফার টিপু এবার ডিবির জালে
সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট
সারাদেশে গরমে বিপর্যস্ত জনজীবন ঢাকায় সবচেয়ে বেশি ঝুঁকিতে অসুস্থ, বয়স্ক ও শিশুরা ৩ দিনের হিট অ্যালার্ট

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com