মঙ্গলবার, জুন ১৮, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * পেনাল্টি নিতে দেওয়ায় মেসিকে ধন্যবাদ দিলেন মার্টিনেজ   * বাইডেন-ট্রুডোর সঙ্গে মোদীর সাক্ষাৎ   * সিলেটে ফের বাড়ছে নদ-নদীর পানি   * তিল ধারণের ঠাঁই নেই ট্রেনে, দরজায় ঝুলে বাড়ি ফিরছে মানুষ   * বাড়ি ফেরার পথে পোশাক শ্রমিককে ছুরিকাঘাতে হত্যা   * মানুষের জেগে ওঠাকে কাজে লাগিয়ে চূড়ান্ত বিজয় অর্জন করতে পারিনি   * এ বছরের পর আর টিকিট কালোবাজারি থাকবে না: র‌্যাব   * ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান   * জুলাই-ডিসেম্বরে ১৩৮৭৬ কোটি টাকার জ্বালানি তেল কিনবে সরকার   * শিশুদের উপর হামলা নিয়ে প্রিয়াঙ্কার প্রশ্ন!  

   আন্তর্জাতিক
ইউক্রেনের অস্ত্র ও গোলাবারুদ ডিপো ধ্বংস, ৫২০ সেনা নিহত
  Date : 19-05-2023
Share Button


অনলাইন ডেস্ক-
রাশিয়ান বাহিনী কিয়েভের বিশাল বিদেশী সরঞ্জাম এবং অস্ত্রের ডিপো এবং সেনাবাহিনীর রিজার্ভকে সামুদ্রিক এবং বিমানচালিত নির্ভুল ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত করেছে, ইউক্রেনের যথেষ্ট অস্ত্র ও গোলাবারুদ মজুদ ধ্বংস করেছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার রিপোর্ট করেছেন। রাশিয়ান বাহিনী গত দিনে কুপিয়ানস্ক এলাকায় ৬০ জন ইউক্রেনীয় সেনা, দুটি সাঁজোয়া যুদ্ধ যান, দুটি মোটর যান ও একটি ডি-২০ হাউইৎজার, ক্রাসনি লিমান এলাকায় ৭৫ জনেরও বেশি ইউক্রেনীয় কর্মী, একটি ট্যাঙ্ক, চারটি সাঁজোয়া যুদ্ধ যান, দুটি পিকআপ ট্রাক ও একটি ডি-৩০ হাউইটজার, ডোনেৎস্ক এলাকায় ২০০ ইউক্রেনীয় কর্মী এবং ভাড়াটে, একটি ট্যাঙ্ক, তিনটি সাঁজোয়া যুদ্ধ যান, পাঁচটি মোটর গাড়ি ও দুটি গভোজডিকা মোটরচালিত আর্টিলারি সিস্টেম ধ্বংস করেছে, মুখপাত্র জানিয়েছেন। রাশিয়ান হামলাকারী দলগুলো গত দিনে প্যারাট্রুপারদের সহায়তায় বাখমুতে হামলা অব্যাহত রেখেছে, গত ২৪ ঘণ্টায় ওই এলাকায় সাতটি উড়োজাহাজ উড়েছে। ব্যাটলগ্রুপের আর্টিলারি ৭২টি গুলি চালানোর লক্ষ্য অর্জন করেছে। রাশিয়ান বাহিনী গত দিনে দক্ষিণ ডোনেৎস্ক, জাপোরোজিয়ে এলাকায় ১৫০ জন ইউক্রেনীয় কর্মী, পাঁচটি মোটর গাড়ি, একটি স্ট্রেলা-১০ বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র লঞ্চার, একটি এফএইচ৭০ হাউইটজার ও একটি মার্কিন তৈরি এম৭৭৭ আর্টিলারি সিস্টেম, খেরসন এলাকায় ৩৫ জনেরও বেশি ইউক্রেনীয় কর্মী, একটি সাঁজোয়া যুদ্ধ যান এবং তিনটি মোটর গাড়ি ধ্বংস করেছে,’ জেনারেল বলেছেন। রাশিয়ান যুদ্ধবিমান গত দিনে ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর স্লাভিয়ানস্কের কাছে একটি ইউক্রেনীয় সু-২৪ ফ্রন্টলাইন বোমারু বিমানকে গুলি করে ভূপাতিত করেছে, মুখপাত্র রিপোর্ট করেছেন, রাশিয়ান বিমান প্রতিরক্ষা বাহিনী একটি ইউক্রেনীয় এমআই-৮ হেলিকপ্টারকে গুলি করে ভূপাতিত করেছে, চারটি হিমারস এবং উরাগান রকেট বাধা দিয়েছে এবং গত দিনে ১১টি শত্রু ড্রোন ধ্বংস করেছে। সব মিলিয়ে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে রাশিয়ান সশস্ত্র বাহিনী ৪২৮টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ২৩৪টি হেলিকপ্টার, ৪,২০৮টি মনুষ্যবিহীন আকাশযান, ৪২৩টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৯,২১৮টি ট্যাংক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,১০০টি মাল্টিপল রকেট লঞ্চার, ৪,৮৪৩টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ১০,২৮৪টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।



  
  সর্বশেষ
কানে মুখে’ কী কথা শাকিব-পরীর
চড়কাণ্ডে কঙ্গনার পাশে ‘প্রাক্তন প্রেমিক’ হৃত্বিক
মোদির সঙ্গে শপথ নেবেন ৩০ মন্ত্রী
নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, আরও একটি বাড়ি ঘেরাও

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com