মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   * কারা ফুটপাত বিক্রির সঙ্গে জড়িত তালিকা চেয়েছেন হাইকোর্ট   * সংগীত শিল্পীর মাদকের কারবার!   * সর্বাঙ্গের ব্যথায়,মলম দিবে কোথায়,গ্যাড়াকল চালকদের সম্পদের লোমহর্ষক ঘটা,তবু থামেনি রক্তচোষা   * সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট   * গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের   * গাজা উপত্যকায় এক গণকবরেই ৩০০ লাশ   * মিয়ানমার নৌবাহিনীর এলোপাতাড়ি গুলি, ২ বাংলাদেশি গুলিবিদ্ধ   * খিলগাঁয়ে ট্রেন দূর্ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ   * বোটক্লাব কান্ডে পরীমণির বাট খাচ্ছে !  

   জাতীয়
যানজটে কষ্টের বাড়িফেরা
  Date : 09-04-2024
Share Button


অনলাইন ডেস্ক
গাজীপুরে অধিকাংশ পোশাক কারখানা সোমবার দুপুরে ছুটির পর সড়ক-মহাসড়কে যানজট ও জনজট সৃষ্টি হলেও পরদিন দুপুরের আগেই অনেকটা স্বাভাবিক হয়ে যায়। তবে প্রচণ্ড গরম আর থেকে থেকে যানজটের কারণে মানুষের ভোগান্তি চরম আকার ধারণ করেছে।
ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন। গাজীপুর মহানগর ও হাইওয়ে পুলিশ জানায়, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রীপুর উপজেলার মাওনা, জৈনাবাজার ও গাজীপুর মহাগরের চান্দনা-চৌরাস্তা স্টেশন রোড, চেরেগালী, বোর্ডবজার, সাইবোর্ড এলাকায় সোমবার দুপুর থেকে সোমবার দিবাগত সাড়ে তিনটা পর্যন্ত যানবাহনের প্রচণ্ড চাপ ছিল। এরপর তা কমে গেলে মঙ্গলবার ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। ১০টার উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ অনেকটাই স্বভাবিক হতে থাকে এবং যাত্রীদের ভোগান্তি কমতে থাকে।
নাওজোর হাইওয়ে পুলিশের ওসি মো. শাহাদত হোসেন জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় সোমবার দুপুর থেকে রাতভর যানবাহনের ধীরগতি থাকলেও মঙ্গলবার সকালে কিছুটা কমতে শুরু করে। সকাল সাড়ে ১১টার দিকেও আশেপাশে যানবাহনের সারি থাকলেও থেমে থেমে যানবাহণ চলছে। বিকেলের মধ্যে হয়তো এ এবস্থা আর থাকবে না। গাজীপুর আদালতের আইনজীবী সহকারি আব্দুল মতিন জানান, মঙ্গলবার সকালে ব্যাক্তিগত গাড়ি নিয়ে গাজীপুরের ভোগড়া এলাকা থেকে এক ঘন্টায় গ্রামের বাড়ি ময়মনসিংহের ফুবাড়িয়ার ছনকান্দা এলাকায় পৌঁছে যাই। রাস্তায় কোন যানজটে পড়তে হয়নি। তবে পথে কোন কোন কিছু গাড়ি যাত্রী উঠাতে গিয়ে ভিড় করতে দেখা গেছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক রুটে চলাচলকারী সৌখিন পরিবহনের চালক আবুল হোসেন বলেন, সোমবার দুপুরের পর থেকে কারখানা ছুটির পর ঘরমুখো পোশাক শ্রমিকরা রাস্তায় নেমে পড়লে সড়ক-মহাসড়কে জনজট ও যানজট সৃষ্টি হয়। তা চলে মঙ্গলবার ভোর পর্যন্ত। কিন্ত মঙ্গলবার সকাল ১০টার পরে তা কমে অনেকটাই স্বভাবিক হয়ে যায়।
গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. আলমগীর হোসেন বলেন, তার মহানগরের এলাকায় ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্পটে সোমবার দুপুরের পর থেকে গভীর রাত পর্যন্ত গাড়ির প্রচন্ড চাল ছিল। কিন্তু কোন যানজট ছিল না। মঙ্গলবার সকালে চান্দনা-চৌরাস্তা ফ্লাইওভারের নিচে ঢাকামুখী গাড়ি মাঝে মধ্যেই কিছুটা জটলা তৈরি হলেও তা দ্রুত নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফ্লাইওভারের উপর দিয়ে ময়মনসিংহগামী গাড়ি চলাচলে কোন সমস্যা নেই।



  
  সর্বশেষ
সংগীত শিল্পীর মাদকের কারবার!
সেই শিশু পর্নোগ্রাফার টিপু এবার ডিবির জালে
সাবেক আইজি বেনজীরের দুর্নীতি অনুসন্ধানে রিট
সারাদেশে গরমে বিপর্যস্ত জনজীবন ঢাকায় সবচেয়ে বেশি ঝুঁকিতে অসুস্থ, বয়স্ক ও শিশুরা ৩ দিনের হিট অ্যালার্ট

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com