বুধবার, মে ২৯, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা   * ডিএনএ পরীক্ষার জন্য কলকাতা যাচ্ছেন আজিমের কন্যা ডরিন   * নিউইয়র্কের রাস্তায় দেশের পতাকা হাতে মৌসুমী   * বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক   * আজিজ, বেনজীর ও জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র   * নিউ ইয়র্কে সেরা পুলিশ অফিসারের একজন বাংলাদেশি অর্পণ সিনহা, কুড়াচ্ছেন প্রশংসা   * আনোয়ারুল আজিম আনারকে নিয়ে ঘন ঘন প্রেস ব্রিফিং বন্ধে লিগ্যাল নোটিশ   * পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা   * বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কে কৌশলগত পরিবর্তনের ইঙ্গিত   * সুষ্ঠু ও মনোরম পরিবেশে জনগণ ভোট দিচ্ছে: নিক্সন চৌধুরী  

   জাতীয়
যানজটে কষ্টের বাড়িফেরা
  Date : 09-04-2024
Share Button


অনলাইন ডেস্ক
গাজীপুরে অধিকাংশ পোশাক কারখানা সোমবার দুপুরে ছুটির পর সড়ক-মহাসড়কে যানজট ও জনজট সৃষ্টি হলেও পরদিন দুপুরের আগেই অনেকটা স্বাভাবিক হয়ে যায়। তবে প্রচণ্ড গরম আর থেকে থেকে যানজটের কারণে মানুষের ভোগান্তি চরম আকার ধারণ করেছে।
ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন। গাজীপুর মহানগর ও হাইওয়ে পুলিশ জানায়, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রীপুর উপজেলার মাওনা, জৈনাবাজার ও গাজীপুর মহাগরের চান্দনা-চৌরাস্তা স্টেশন রোড, চেরেগালী, বোর্ডবজার, সাইবোর্ড এলাকায় সোমবার দুপুর থেকে সোমবার দিবাগত সাড়ে তিনটা পর্যন্ত যানবাহনের প্রচণ্ড চাপ ছিল। এরপর তা কমে গেলে মঙ্গলবার ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। ১০টার উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ অনেকটাই স্বভাবিক হতে থাকে এবং যাত্রীদের ভোগান্তি কমতে থাকে।
নাওজোর হাইওয়ে পুলিশের ওসি মো. শাহাদত হোসেন জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় সোমবার দুপুর থেকে রাতভর যানবাহনের ধীরগতি থাকলেও মঙ্গলবার সকালে কিছুটা কমতে শুরু করে। সকাল সাড়ে ১১টার দিকেও আশেপাশে যানবাহনের সারি থাকলেও থেমে থেমে যানবাহণ চলছে। বিকেলের মধ্যে হয়তো এ এবস্থা আর থাকবে না। গাজীপুর আদালতের আইনজীবী সহকারি আব্দুল মতিন জানান, মঙ্গলবার সকালে ব্যাক্তিগত গাড়ি নিয়ে গাজীপুরের ভোগড়া এলাকা থেকে এক ঘন্টায় গ্রামের বাড়ি ময়মনসিংহের ফুবাড়িয়ার ছনকান্দা এলাকায় পৌঁছে যাই। রাস্তায় কোন যানজটে পড়তে হয়নি। তবে পথে কোন কোন কিছু গাড়ি যাত্রী উঠাতে গিয়ে ভিড় করতে দেখা গেছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক রুটে চলাচলকারী সৌখিন পরিবহনের চালক আবুল হোসেন বলেন, সোমবার দুপুরের পর থেকে কারখানা ছুটির পর ঘরমুখো পোশাক শ্রমিকরা রাস্তায় নেমে পড়লে সড়ক-মহাসড়কে জনজট ও যানজট সৃষ্টি হয়। তা চলে মঙ্গলবার ভোর পর্যন্ত। কিন্ত মঙ্গলবার সকাল ১০টার পরে তা কমে অনেকটাই স্বভাবিক হয়ে যায়।
গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. আলমগীর হোসেন বলেন, তার মহানগরের এলাকায় ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্পটে সোমবার দুপুরের পর থেকে গভীর রাত পর্যন্ত গাড়ির প্রচন্ড চাল ছিল। কিন্তু কোন যানজট ছিল না। মঙ্গলবার সকালে চান্দনা-চৌরাস্তা ফ্লাইওভারের নিচে ঢাকামুখী গাড়ি মাঝে মধ্যেই কিছুটা জটলা তৈরি হলেও তা দ্রুত নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফ্লাইওভারের উপর দিয়ে ময়মনসিংহগামী গাড়ি চলাচলে কোন সমস্যা নেই।



  
  সর্বশেষ
আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা
ডিএনএ পরীক্ষার জন্য কলকাতা যাচ্ছেন আজিমের কন্যা ডরিন
বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক
আজিজ, বেনজীর ও জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র

প্রধান সম্পাদক: এনায়েত ফেরদৌস , অনলাইন সম্পাদক (ভারপ্রাপ্ত ) কামরুজ্জামান মিল্টন |
নির্বাহী সম্পাদক: এস এম আবুল হাসান
সম্পাদক জাকির হোসেন কর্তৃক ২ আরকে মিশন রোড ঢাকা ১২০৩ থেকে প্রকাশিত ও বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল ঢাকা ১০০০ থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ২/২, ইডেন কমপ্লেক্স (৪র্থ তলা) সার্কুলার রোড, ঢাকা ১০০০। ফোন: ০১৭২৭২০৮১৩৮, ০১৪০২০৩৮১৮৭ , ০১৫৫৮০১১২৭৫, ই-মেইল:bortomandin@gmail.com